জেলা হাওড়া

আকাশে বেলুন উড়িয়ে তৃণমূলের প্রচার

হাওড়াঃ হাওড়া কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রচার ঘিরে নিত্যনতুন চমক । জল, স্থল ছেড়ে এবার আকাশেও প্রচার চালাচ্ছে তৃণমূল! শুনতে অবাক লাগলেও এটাই ঘটনা । দক্ষিণ হাওড়া বিধানসভা এলাকায় তৃণমূল প্রার্থীর প্রচারে ব্যবহার করা হচ্ছে গ্যাস বেলুন । প্রার্থীর ছবি ও প্রতীক দেওয়া এই গ্যাসবেলুন এখন ভেসে বেড়াচ্ছে হাওড়ার আকাশে ।প্রায় ১০০ ফুট উঁচুতে উড়ছে এই বেলুন । যা বহুদূর থেকে চোখ টানছে শহরবাসীর।

দক্ষিণ হাওড়ার বাঁকসারা ও বকুলতলা এলাকায় এরকমই দুটি বিশালাকার গ্যাসবেলুন ওড়ানো হচ্ছে আকাশে । প্রথমে ৩০০ ফুট উঁচুতে গ্যাস বেলুনগুলি ওড়ানো হলে তা স্পষ্ট দেখা যাচ্ছিল না । তাই এখন ১০০ ফুট উচ্চতায় উড়ছে তৃণমূলের এই প্রচার বেলুন ।এর জন্য এয়ারপোর্ট অথোরিটির কাছ থেকে অনুমতিও নেওয়া হয়েছে । সেইমত সকাল ৬ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত আকাশে উড়ছে গ্যাস বেলুন । কারণ রাতে এই প্রচারেরর অনুমতি মেলে নি ।

প্রচারের এই নয়া চমক সাড়া ফেলেছে শহরবাসীর মনে। খুশি সমর্থকরাও। এই গ্যাস বেলুন ছাড়াও মিছিলের জন্যেও প্রায় ৪০টি বড় বেলুন তৈরি করা হয়েছে । সমর্থকরা জানান, আকাশে বেলুনের মাধ্যমে প্রচার এখানে আগে হয় নি , তাই ভালোই লাগছে । বিদায়ী সাংসদ প্রসূন বন্দ্যোপাধায় এই কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী ।এর আগে দুবার সাংসদ নির্বাচিত হয়েছেন প্রাক্তন ফুটবলার । তাই তৃতীয়বারের সুযোগ কাজে লাগাতে কখনও থিম সং , কখনও নানা ধরনের দেওয়াল লিখন আবার কখনওবা আকাশে বেলুনের মাধ্যমে প্রচার করে অভিনবত্ব আনছেন তিনি। এত কর্মকাণ্ড কতটা ফলপ্রসূ হয় সেটাই এখন দেখার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *