জেলা পূর্ব ও পশ্চিম বর্ধমান

নতুন ও পুরনো বিজেপির দ্বন্দ্ব ঘিরে উত্তেজনা অন্ডালে

সোমনাথ মুখার্জী, অন্ডালঃ রাজ্যে পুরোপুরি ক্ষমতায় না আসতেই নতুন ও পুরানো বিজেপির দ্বন্দ্ব প্রকাশ্যে। আর বিজেপির এই অন্তর্দ্বন্দ্বকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল পশ্চিম বর্ধমানের অন্ডালে। চলতি মাসের ২২ তারিখ অন্ডাল গ্রামে বিজেপির কিষান মোর্চার একটি সমাবেশ হবার কথা।

তারই প্রস্তুতি হিসেবে বৃহস্পতিবার বিকালে কিষান মোর্চার তরফে এলাকায় সদস্য সংগ্রহ কর্মসূচি চলছিল। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন কিষান মোর্চার জেলা সভাপতি বিমান মুখোপাধ্যায়,ছিলেন স্থানীয় বিজেপি নেতা প্রসূন ভট্টাচার্য্য প্রমুখ। প্রসূনবাবুর অভিযোগ বর্তমানে এমন লোক দলে যোগ দিচ্ছে যে যাদের অচরণের জন্য বহুদিনধরে ধরে যারা দলে রয়েছেন তারা দূরে সরে যাচ্ছেন।

যাতে তাদের আবার দলে ফিরিয়ে এনে দলকে আরও শক্তিশালী করা যায় তারা সেই চেষ্টায় করছেন তাঁরা। কিন্তু এলাকার বিজেপি নেতা সরোজ মণ্ডল ও তার অনুগামীরা এর বিরুদ্ধে। আর এর থেকেই বিপত্তি। প্রসূনবাবুদের অভিযোগ এদিন সরোজ মণ্ডল ও তার অনুগামীরা তাঁদের অকথ্য ভাষায় গালাগালি করে, এমনকি তাদের মারধর করতেও যায় এবং কিষান মোর্চার জেলা সভাপতি বিমান মুখোপাধ্যায়, প্রসূন ভট্টাচার্য সহ বেশ কিছু কর্মীকে আটক করে রাখে।

তাদের হাত থেকে বাঁচতে কোনও ক্রমে বিজেপি কিষান মোর্চার নেতা কর্মীরা অন্ডালের লোকো গ্রাউন্ডে তাদের দলীয় কার্যালয়ে আশ্রয় নেন। প্রসূনবাবুদের দাবি, এইভাবে এলাকার পুরনো বিজেপি নেতা কর্মীদের হেনস্থা ও মারধরের ঘটনার কথা উচ্চ নেতৃত্বকে জানানো হবে।

অন্যদিকে বিজেপির অন্ডাল মণ্ডলের সভাপতি জয়ন্ত মিশ্র পুরো ঘটনাকে ধামাচাপা দেবার চেষ্টা করে বলেন, দলের মধ্যে একটা ভুলবোঝাবুঝি হয়েছে, সেটা দলের মধ্যে আলোচনা করে মিটিয়ে নেওয়া হবে। যদিও এদিনের ঘটনায় অন্ডালে নতুন ও পুরনো বিজেপির সংঘাতের বিষয়টি প্রকাশ্যে চলে এল।

One Reply to “নতুন ও পুরনো বিজেপির দ্বন্দ্ব ঘিরে উত্তেজনা অন্ডালে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *