জেলা নদীয়া

অন্তঃসত্ত্বার সামনে পঞ্চব্যঞ্জন সাজিয়ে ফটো তুলে খাওয়ান হল ডিমভাত

নদিয়াঃ সুপুষ্টি দিবস উদযাপনের নামে অন্তঃসত্ত্বা মহিলাকে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ডেকে পঞ্চব্যঞ্জন সাজিয়ে ফটো তুলে ডিম ভাত খাওয়ানোর অভিযোগ উঠল। ঘটনা নদিয়ার শান্তিপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বড় গোস্বামী পাড়ার। ঘটনাকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

জানা গেছে শুক্রবার বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে সুপুষ্টি দিবস পালন করা হয়। সেই উপলক্ষ্যেই গোস্বামী পাড়ার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিমন্ত্রণ করা হয় ভগবতী দাস রোডের বাসিন্দা মৌমিতা সাধুখাঁকে। অভিযোগ, প্রথমে তাঁর সামনে তরিতরকারি সাজিয়ে ফটো তোলা হয়।

তারপর পঞ্চব্যঞ্জন সহ থালা সরিয়ে নিয়ে ডিমের ঝোল ও ভাত খেতে দেওয়া হয়। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরদের কাছে কোনও সদুত্তর না পেয়ে অবশেষে শান্তিপুরের শিশু কল্যাণ প্রকল্প আধিকারিকের দফতরে অভিযোগ জানান মৌমিতা দেবীর স্বামী বিশ্বজিৎ সাধুখাঁ। বিষয়টি নিয়ে জানতে চাওয়া হলে অঙ্গনওয়াড়ি আধিকারিক ভাস্কর ঘোষ অবশ্য অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীদেরই সমর্থন করেছেন। তাঁর দাবি ভুল বোঝাবুঝির জেরেই ওই ঘটনা ঘটেছে। একজন গর্ভবতী মায়ের কী ধরণের খাবার খাওয়া উচিত, তা সাধারণ মানুষকে জানানোর জন্যই মৌমিতাদেবীর সামনে খাবার রেখে ছবি তোলা হয়েছিল। ওই খাবার শুধু ডিসপ্লের জন্যই ছিল। অঙ্গনওয়াড়ি আধিকারিকের এই যু্ক্তিতে বিতর্ক অবশ্য কাটছে না। অনেকেই মনে করছেন এভাবে খাবার থালা তুলে নেওয়া অপমানজনক।

One Reply to “অন্তঃসত্ত্বার সামনে পঞ্চব্যঞ্জন সাজিয়ে ফটো তুলে খাওয়ান হল ডিমভাত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *