রাজ্য

‘দিদিকে বলো’-র প্রচারে ব্যাস্ত উচ্চস্তরীয় নেতা-মন্ত্রীরা

মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই দলীয় কর্মসূচি ‘দিদিকে বলো’ নিয়ে সাধারণ মানুষের দরবারে হাজির হচ্ছেন একের পর এক উচ্চস্তরীয় নেতা-মন্ত্রী । ‘দিদিকে বলো’ প্রকল্প নিয়ে বৃহস্পতিবার নিজের দপ্তরে সাংবাদিক সম্মেলন করলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক । ‘দিদিকে বলো’ প্রকল্পকে আরও জনমুখী করার জন্য মলয় ঘটক দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন । মলয় বাবু জানান মানুষের যে কোন অভিযোগ মানুষ সরাসরি জানাতে পারবেন মুখ্যমন্ত্রীকে । কোন রাজ্যে কোন মুখ্যমন্ত্রী এইরকম উদ্যোগ আগে নেয়নি বলে দাবি করেন মন্ত্রী ।

এদিকে হালিশহরের শতবার্ষিকী ভবনে সাংবাদিক সম্মেলনে ব্যারাকপুরের তৃণমূল অবজারভার সুবোধ অধিকারী এবং তৃণমূল নেতা প্রবীর সরকারের নেতৃত্বে ‘দিদিকে বলো’  কর্মসূচী প্রচার করলেন । এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দিদিকে বলো’ কর্মসূচীর হেল্পলাইন নম্বর সম্পর্কে সকলকে অবগত করলেন,  এবং যার যা অসুবিধে সব ওই হেল্পলাইন নম্বরে ফোন করে জানাতে বলেন । সম্মেলন শেষে তিনি ভবনের বাইরে পথ চলতি মানুষজনের কাছেই হেল্পলাইন নম্বরটি বিলি করেন ।

মন্ত্রী ফিরহাদ হাকিম মহাশয় সাংবাদিক সম্মেলন করে ‘দিদিকে বলো’ কর্মসূচির প্রচার করেন এদিন । এই সাংবাদিক বৈঠকে তিনি এই কর্মসূচির গুরুত্ব  নিয়ে আলোচনা করেন । তিনি মানুষকে বোঝান এই কর্মসূচির মাধ্যমে সাধারন মানুষ রাজ্যের মুখ্যমন্ত্রীর আরও কাছে পৌঁছাতে পারবেন ।

অন্যদিকে ‘দিদিকে বলো’ কর্মসূচির প্রচার করলেন উত্তর হাওড়ার বিধায়ক তথা রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা  । এদিন সকালে উত্তর হাওড়ার তিন নম্বর ওয়ার্ডের বাবু ডাঙ্গা এলাকায় জনসংযোগ করেন মন্ত্রী । স্টিকার লাগানো মোবাইল ফোন নিয়ে, সাধারণ মানুষকে তিনি তার ভিজিটিং কার্ড বিতরণ করেন । মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন সকলেই ।

কাজের দিদিকে কাছের দিদি হিসাবে পেলাম । বললেন জাতীয় শিক্ষক ব্রজমোহন মজুমদার  । মুখ্যমন্ত্রীর নির্দেশ মতোই দলীয় কর্মসূচি ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে সাংবাদিক সন্মেলনে এভাবেই বলেন দক্ষিণ হাওড়ার বিধায়ক ও জাতীয় শিক্ষক ব্রজমোহন মজুমদার । এদিন তিনি একটি সাংবাদিক সম্মেলন করে  বলেন এই কাজ আমরা অনেকদিন আগেই শুরু করেছি । এখন নতুন দিগন্ত উন্মোচিত হলো এই ‘দিদিকে বলো’-র মাধ্যমে । এখন কাজের দিদিকে কাছের দিদি হিসাবে মানুষ পাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *