বিদেশ

কাশ্মীর ইস্যুতে দিল্লিকে চ্যালেঞ্জ পাক সন্ত্রাসবাদীর, স্যোশাল মিডিয়ায় ভিডিও ঘিরে বিতর্ক

ওয়েব ডেস্কঃ প্রত্যাশিত মতোই জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের বিরুদ্ধে সরব হয়েছে পাকিস্তান। বুধবার ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়াকে বহিষ্কার করে ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক কার্যত ছিন্ন করে দেয় পাকিস্তান। যদিও পাকিস্তানের এই পদক্ষেপের কড়া সমালোচনা করেছে আমেরিকা।

বুধবার রাতে মার্কিন সেনেট ফরেন রিলেশনস কমিটির সদস্য রবার্ট মেনেন্দেজ এবং হাউস ফরেন অ্যাফেয়ারস কমিটির চেয়ারম্যান ইলিয়ট এঞ্জেল একটি যৌথ বিবৃতিতে জম্মু-কাশ্মীর নিয়ে উদ্বেগ প্রকাশ বলেন, “ভারতের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা থেকে পাকিস্তানের দূরে থাকা উচিত। এর মধ্যে যেমন নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে প্রবেশ করতে জঙ্গিদের সাহায্য করার বিষয়টিও রয়েছে, পাশাপাশি দেশের মাটিতে সন্ত্রাসবাদী পরিকাঠামোর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক পদক্ষেপ করা উচিত পাকিস্তানের।”

আমেরিকা যতই সতর্ক করুক, পাক মদতে সেদেশের সন্ত্রাসবাদীরা দিল্লির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছে, স্যোশাল মিডিয়ায় এমনই এক ভিডিও ঘিরে শুরু হয়েছে বিতর্ক। ভিডিওটি পোস্ট করা হয়েছে পাকিস্তানের একটি ট্যুইট হ্যান্ডেল থেকে। ভিডিওটিতে দেখা যাচ্ছে পাক মাটিতে দাঁড়িয়ে এক সন্ত্রাসবাদী আগ্নেয়াস্ত্র হাতে দিল্লি দখলের ডাক দিচ্ছে। সেদেশের বাচ্চারাও এই জেহাদে সামিল হয়েছে বলে দাবি করছে ওই ব্যক্তি। হুঁশিয়ারি দিয়ে ওই ব্যক্তি জানাচ্ছে কাশ্মীরকে ভারতের জোর করে অন্তর্ভুক্তি জেরে ফের যুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে। এবার দিল্লির বুকে পাকিস্তানের পতাকা উড়বে। ভিডিওটির সত্যতা নিয়ে প্রশ্ন থাকলেও ভিডিওটি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে ইতিমধ্যেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *