রাজ্য

জেলায় জেলায় সাড়ম্বরে পালিত হচ্ছে ৭৩ তম স্বাধীনতা দিবস

ওয়েব ডেস্কঃ  স্বাধীনতা দিবস  উপলক্ষে আসানসোলে পুরসভার কার্যালয়ে পতাকা উত্তোলন করলেন মেয়র জিতেন্দ্র তিওয়ারি । এদিন আসানসোলের বিভিন্ন জায়গায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্বাধীনতা দিবস  উদযাপিত হয় ।

বনগাঁ পৌরসভার উদ্যোগে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্বাধীনতা দিবস উদযাপন ।  বনগাঁ ত্রিকোণ পার্কে বিভিন্ন স্কুল ও সংস্থার সদস্যরা এদিন এই অনুষ্ঠানে অংশ নেন । নাচে, গানে, আনন্দে মুখর হয়ে ওঠে ত্রিকোণ পার্ক এলাকা ।  যা দেখার জন্য ভিড় জমান বনগাঁবাসি ।  এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বনগাঁ পৌরসভার চেয়ারম্যান, কাউন্সিলার ও বনগাঁ পুলিশ প্রশাসনের আধিকারিকরাও । অনুষ্ঠান শেষে বনগাঁ পৌরসভার পক্ষ থেকে স্কুল ও সংস্থা গুলিকে স্মারক তুলে দেওয়া হয় ।

সারা রাজ্যের সাথে বারাসাতেও পালিত হল ৭৩  তম স্বাধীনতা দিবস ।  বারাসাত আইডিয়াল সিনিয়র অ্যাথলেটিক ক্লাবের উদ্যোগে  এদিন ‘ম্যারাথন রান ফর ফ্রিডম ফাইটার’-এর আয়োজন করা হয় । বারাসাত হেলা বটতলা মোড় থেকে শুরু হয়ে  নীলগঞ্জ পর্যন্ত যুবক ও যুবতিদের পৃথক পৃথক ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন হয় ।  মূলত স্বাধীনতা সংগ্রামে শহীদদের স্মৃতি স্মরণের জন্যই এই রান ফর ফ্রিডম ফাইটার অনুষ্ঠিত করে আইডিয়াল সিনিয়র অ্যাথলেটিক ক্লাব ।  প্রায়  ৩০০  জন যুবক যুবতী এই দৌড়ে অংশগ্রহণ করে ।  এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জ্যোতির্ময়ী শিকদার ও বারাসাত শহরের  বিভিন্ন বিশিষ্টজনেরা  ।

 রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি নদিয়াতেও যথাযোগ্য মর্যাদায় পালিত হল ৭৩ তম স্বাধীনতা দিবস ।   স্বাধীনতা দিবস উপলক্ষে এদিন জেলার সদর কৃষ্ণনগরের প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করলেন নদিয়ার জেলা শাসক পবন কাদিয়াল ।  স্বাধীনতা দিবস উৎযাপন কালে পতাকা উত্তোলনে জেলা শাসক ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক সহ অন্যান্য প্রশাসনিক আধিকারীকগণ । অন্যদিকে, রাজারহাট পুলিশ ষ্টেশনেও পতাকা উত্তোলনের মাধ্যমে পালিত হল ৭৩ তম স্বাধীনতা দিবস । পাশাপাশি, থানার সামনে দিয়ে পেরিয়ে যাওয়া পথ চলতি মানুষদের হাতে রাখি বেঁধে রাখি উৎসবও পালন করা হয় রাজারহাট পুলিশের তরফে । রাখি পরানোর পাশাপাশি এদিন পথ চলতি মানুষদের মিষ্টি মুখও করানো হয় পুলিশের তরফে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *