জেলা দার্জিলিং

উত্তরবঙ্গে শুরু গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল

শিলিগুড়ি, ২২ আগস্ট – প্রথমবারের জন্য উত্তরবঙ্গে শুরু হলো গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল। বুধবার শিলিগুড়ির অদূরে মাটিগাড়ায় এই ফেস্টিভ্যালের উদ্বোধন হয়ে গেল। সেখানে রণধীর কাপুর, মহিমা চৌধুরী, ঋতুপর্ণা সেনগুপ্ত, স্বস্তিকা মুখার্জি, অরিন্দম শীল, রজতাভ দত্তের মতো বলিউড-টলিউডের সব বিশিষ্ট অভিনেতা, অভিনেত্রী, পরিচালকরা উপস্থিত ছিলেন।

উত্তরবঙ্গকে ফিল্ম ডেস্টিনেশন হিসেবে ব্যবহার করতেই ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার এই উদ্যোগ বলে জানানো হচ্ছে। যার প্রথম ধাপ এই আয়োজন। ফেস্টিভ্যালের মুখ বাংলা সিনেমার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এদিন জানান, ‌উত্তরবঙ্গে তিনি বহু শ্যুটিং করেছেন। এখানকার বিপুল সৌন্দর্য চলচ্চিত্র পরিচালকদেরও জানা প্রয়োজন। তাহলে শুটিং করতে বারবার বিদেশে ছুটে যাওয়ার প্রয়োজন হবে না বলে মন্তব্য করেন তিনি। চলচ্চিত্র–পর্যটন নিয়ে একটা নতুন দিগন্ত খোলার সময় এসেছে বলেও এদিনের মঞ্চ থেকে দাবী করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।অপরদিকে, বলিউড অভিনেত্রী মহিমা চৌধুরী  উত্তরবঙ্গে এমন আয়োজন দেখে আপ্লুত। মহিমা জানিয়েছেন, তারও ইচ্ছে, এখানকার গল্প, এখানকার লোকেশনে অভিনয় করতে।

উৎসব চলবে ২৫ তারিখ পর্যন্ত। উৎসবে জাতীয় এবং আন্তর্জাতিকস্তরের ৩৬টি ফিচার ফিল্ম এবং ২৪টি স্বল্প দৈর্ঘ্যের সিনেমা দেখানো হবে। শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চ, শক্তিগড়ের রবীন্দ্রভবন এবং নিউ সিনেমায় দেখানো হবে এই সিনেমা। পর্যটনমন্ত্রী গৌতম দেব বলেন, উত্তরবঙ্গের বিভিন্ন ট্যুরিস্ট স্পটে ঘুরে দেখলে  সেখানেও ফিল্ম শুটিং সম্ভব তা সহজেই বোঝা যাবে। এতে করে এই এলাকার পর্যটনের উন্নতি যেমন হবে, তেমনি ফিল্ম ইন্ডাস্ট্রিও সমৃদ্ধ হবে বলে জানিয়েছেন পর্যটনমন্ত্রী।ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট ফিরদৌসুল হাসান জানান, তারা চান, সেই মুভি মেকিং–এর স্বর্ণযুগ ফিরে আবার ফিরে আসুক উত্তরবঙ্গে উত্তরবঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *