জলপাইগুড়ি জেলা

জলপাইগুড়ির কোরক হোম থেকে পলাতক ৬ আবাসিক। উদ্ধার ৩। বিপাকে হোম কর্তৃপক্ষ

জলপাইগুড়ি, ৩১ আগস্টঃ জলপাইগুড়ির কোরক হোম থেকে পালাল ৬ আবাসিক। বিষয়টি জানাজানি হতেই পুলিশি তৎপরতায় উদ্ধার হয় ৩ আবাসিক। মাঝে মধ্যে কোরক হোম বা অবজারভেশন এন্ড জুভেলাইন হোম থেকে মাঝেমধ্যেই আবাসিক পালানোর ঘটনায় হোমের কর্মীদের ভূমিকা নিয়েই প্রশ্ন উঠেছে। এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

শুক্রবার রাতের অন্ধকারে একসাথে জলপাইগুড়ির অবজারভেশন এন্ড জুভেলাইন হোমের জানালা ভেঙ্গে পালিয়ে যায় ৬ আবাসিক। বিষয়টি জানাজানি হতেই সকালের মধ্যেই জলপাইগুড়ি কোতয়ালি থানার পুলিশ উদ্ধার করে তিন আবাসিককে। উদ্ধার হওয়া এক নাবালক আবসিক জানায় আমাদের হোমের ভেতর প্রচন্ড মারধোর করা হয় তাদের। এই মারধরের হাত থেকে মুক্ত পেতেই একসাথে ছয় জন পালায় বলে জানায় সে। জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তিওয়ারি জানান, কোরক, অবজারভেশন এন্ড জুভেলাইন হোম থেকে আবাসিক পালানোর ঘটনা ঘটেছে। মোট ৬ জন আবাসিক পালিয়ে গিয়েছে।

৩ জন আবাসিক উদ্ধার হয়েছে। আমরা তাদের খোঁজ চালাচ্ছি। কেন আবসিকরা পালালো সেটা খতিয়ে দেখা হচ্ছে। জলপাইগুড়ি, দার্জিলিং ও কোচবিহারের জুভেলাইনদের রাখার জন্য জলপাইগুড়ি রেসকোর্স পাড়ায় অবস্থিত এই হোমটি থেকে মাঝেমধ্যেই আবাসিকদের পালানোর ঘটনা ঘটায় কার্যত বিপাকে হোম কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *