জেলা পূর্ব ও পশ্চিম বর্ধমান

জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা ট্রেলারের পেছনে ধাক্কা চারচাকা গাড়ির, মৃত ২

দুর্গাপুরঃ  এনজিও-র মিটিং সেরে বাড়ি ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রেলারের পেছনে ধাক্কা যাত্রীবোঝাই চারচাকা গাড়ির । দুর্ঘটনায় মৃত্যু ২ জনের । মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে ওয়ারিয়ার কাদারোড গ্যামন কলোনী সংলগ্ন ২ নম্বর জাতীয় সড়কের ওপর । মৃতদের নাম চন্দনা শ্যাম (৫৫) এবং ডলি বাদ্যকর (৩৫) । বিধাননগর থেকে এনজিও-র মিটিং সেরে মারুতি ভ্যানে সওয়ার হয়ে গোপালমাঠে বাড়ীতে ফিরছিলেন ওই এনজিও-র ৬ জন সদস্য । সেই সময় কাদারোড গ্যামন কলোনীর কাছে ২ নম্বর জাতীয় সড়কের ওপর দাঁড়িয়ে থাকা একটি ট্রেলারে নিয়ন্ত্রণ হারিয়ে পেছন দিক থেকে এসে ধাক্কা মারে মারুতি ভ্যানটি । মর্মান্তিক এই পথ দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় চন্দনা শ্যাম ও বছর ডলি বাদ্যকরের । গুরুতর জখম অবস্থায় ওই গাড়ীর তিন আরোহী বিধান চন্দ্র দাস,  টুম্পা বাদ্যকর ও কালীসাধন ঘটককে  হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

জানা গিয়েছে, কালীসাধন ঘটক সম্প্রতি হিমালয়কে দূষণ মুক্ত করার লক্ষ্যে ট্রেকিং-এ গিয়েছিলেন । পাশাপাশি তিনি একটি এনজিও-র সাথে যুক্ত বলেও জানা গেছে ।  মঙ্গলবার রাতে সেই এনজিও সম্পর্কিতই কোনও মিটিং-এ গিয়েছিলেন তিনি এনং তাঁর এনজিও-র সদস্যরা । বিধাননগর থেকে মিটিং সেরে গোপালমাঠ ফেরার পথে নিজেই গাড়ী চালাচ্ছিলেন এই পর্বতারোহী । রাত্রে রাস্তা ফাঁকা থাকায় তিনি দ্রুত গতিতে চালাচ্ছিলেন গাড়িটি । সেই সময় ট্রেলারটি দাঁড়িয়ে আছে তা বুঝতে না পেয়ে ট্রেলারটিতে সজোরে ধাক্কা মারেন ।

উল্লেখ্য, দিন কয়েক আগেও অন্ডালের কাজোড়া উড়ালপুলের ওপর দুই নম্বর জাতীয় সড়কের ওপর দাঁড়িয়ে থাকা একটি ডাম্পারের পেছনে ধাক্কা মারে একটি চার চাকা গাড়ী ।  ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল এক মহিলার । সেই দিনের বিভীষিকাময় স্মৃতি ফিরিয়ে দিল এই দুর্ঘটনা । তবে প্রশ্ন উঠতে শুরু করেছে কেন জাতীয় সড়কের মতো গুরুত্বপূর্ণ একটি সড়কের ওপর পার্কিং জোন হয়ে গেলেও কোনো নজর নেই প্রশাসনের?  অন্যদিকে এই কারণেই প্রতিনিয়ত দুর্ঘটনার সংখ্যা বাড়ছে জাতীয় সড়কের ওপর আর প্রাণ যাচ্ছে সাধারণ মানুষের । তাই এই বিষয়ে প্রশাসনকে তৎপর হওয়ার আবেদন জানিয়েছেন স্থানীয়রা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *