আলিপুরদুয়ার খেলা জেলা

মহালয়ায় ফুটবলের ময়দানে মিললো ভারত, ভুটান, বাংলাদেশ। বাংলাদেশের পলাশ স্পোর্টিংকে হারিয়ে চ্যাম্পিয়ন অসমের দইমালু এফ সি

আলিপুরদুয়ার, ২৮ সেপ্টেম্বরঃ মহালয়া উপলক্ষ্যে আজ (শনিবার) আলিপুরদুয়ার জেলার পশ্চিম নারারথলি সানজারাং ক্লাবের পরিচালনায় ক্লাবের ফুটবল ময়দানে অনুষ্ঠিত হল এক দিবসীয় নক আউট ফুটবল টুর্নামেন্ট। ভুটান, বাংলাদেশ, অসম, ও কলকাতার ফুটবল দল গুলি এই প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন রাজ্য সরকারের ভূমি ও ভূমি সংস্কার এবং উদ্বাস্তু, ত্রাণ ও পুনর্বাসন বিভাগের রাজ্য উপদেষ্টামণ্ডলীর চেয়ারম্যান মৃদুল গোস্বামী, রাজবংশী উন্নয়ন ও সাস্কৃতিক পর্ষদের সদস্য ধীরেশচন্দ্র রায় সহ বিশিষ্টজনেরা।

এবারে এই ফুটবল প্রতিযোগিতা ১০ বছরে পা দিলো। কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি, বারবিশা, খোয়ারডাঙা ছাড়াও দূরদূরান্তের বহু ফুটবলপ্রমী আজকের এই টুর্নামেন্ট দেখতে মাঠে ভিড় জমিয়েছিলেন। কয়েক হাজার দর্শকে পরিপূর্ণ হয়ে উঠেছিল মাঠের চার পাশ। পশ্চিম নারারথলি সানজারাং ক্লাবের এই ফুটবল প্রতিযোগিতাকে ঘিরে উৎসাহে মাতেন গোটা গ্রামের মানুষও। ওই গ্রামের বাসিন্দা সহ আশেপাশের ফুটবলপ্রেমী বহু মানুষ এই প্রতিযোগিতার জন্য সারা বছর অপেক্ষা করে থাকেন বলে জানান সানজারাং ক্লাবের সভাপতি মিহির নার্জিনারি।ফুটবল প্রতিযোগিতা উপলক্ষ্যে এদিন মাঠে মনোজ্ঞ নৃত্য পরিবেশন করে বোরো সম্প্রদায়ের স্থানীয় শিল্পীরা। অন্যদিকে, চূড়ান্ত পর্যায়ের খেলায় পরস্পর পরস্পরের বিরুদ্ধে মাঠে নামে  বাংলাদেশের পলাশ স্পোর্টিং ক্লাব ও অসমের দইমালু এফসি। অসমের দইমালু এফসি ফুটবল দল ২-০ গোলে জয়লাভ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *